ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই গাইনী ও অ্যানেসথেসিয়া বিভাগের কনসালটেন্ট

কুষ্টিয়ার ভেড়ামারা হাসপাতাল (ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স) এর ২৭ টি পদের মধ্যে ১২ টি পদ শূন্য রয়েছে। এমতাবস্থায়, রোগীরা পাচ্ছেন না সরকারি হাসপাতাল থেকে  সর্ব বিভাগের পূর্ণাঙ্গ চিকিৎসা সেবা। এই সপ্তাহে ২ জন জুনিয়র কনসালটেন্ট যোগ দেয়ায় বর্তমানে ১৫ জন চিকিৎসক রোগীদেরকে চিকিৎসা সেবা প্রদান করছেন।  মেডিসিন ও সার্জারি বিভাগের দুই জন জুনিয়র কনসালটেন্ট  যথাক্রমে ডাঃ নাজমুল হক শাওন এবং ডাঃ মনিরুজ্জামান মানিক হাসপাতালটিতে নতুন যোগদান করেছেন  সার্জারি বিভাগের কনসাল্টেন্ট সংযুক্ত হলেও এখানে নেই এনেসথেসিয়া বিভাগের কোন কনসালটেন্ট। ফলে অস্ত্রোপচারের রোগীদেরকে অজ্ঞান করার প্রয়োজন হলে সেই সুবিধা পাচ্ছে না ভেড়ামারা হাসপাতালে চিকিৎসাধীন রোগীরা। তাই অতি সত্বর এখানে একজন এনেসথেসিয়া বিভাগের কনসালটেন্ট জরুরি হয়ে পড়েছে। এছাড়া হাসপাতালে গাইনি বিভাগেরও কোন চিকিৎসক নেই। ফলে এই বিভাগের রোগীরা যথাযথ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে হাসপাতালে।  এদিকে ক্রমবর্ধমান হারে রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বর্তমানে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালটিকে বর্ধিত করে ১০০ শয্যায় উন্নীত করবার জন্য দাবী জানিয়েছেন এলাকাবাসী। এই দাবিটি এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে। 



এ সকল বিষয়ে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ নুরুল আমিনের মুখোমুখি হলে তিনি দৈনিক ভেড়ামারা ডট ব্লগস্পট ডট কম কে জানান, শূন্য পদ গুলো বিশেষ করে গাইনি এবং এনেস্থিসিয়া বিভাগের ডাক্তার সংযুক্ত করার ব্যাপারে মাননীয় সংসদ সদস্যকে অবহিত করা হয়েছে। হাসপাতালে বর্তমানে যে জনবল রয়েছে তা দিয়েই প্রাণান্তকর পরিশ্রমের মাধ্যমে আমরা রোগীদেরকে আন্তরিক সেবা দেবার চেষ্টা করছি। হাসপাতালটি ১০০ শয্যায় উন্নীত করনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান। 

এদিকে ভেড়ামারা উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ সরকারি হাসপাতালটিকে আধুনিক মানের একটি হাসপাতালে পরিণত করবার প্রয়োজন রয়েছে। সরকারি প্রচেষ্টার অংশ হিসেবে হাসপাতালে বর্তমানে প্রয়োজনীয় সকল চিকিৎসা সরঞ্জাম রয়েছে। হাসপাতাল সূত্রে জানা গেছে বর্তমানে উপজেলা পর্যায়র হাসপাতালের জন্য প্রয়োজন এমন কোন চিকিৎসা সরঞ্জামের অভাব নেই। 

এমতাবস্থায়, রোগীদের চিকিৎসা সেবার মানোন্নয়নে গাইনি ও আনোসথেসিয়া বিভাগের ডাক্তারের প্রয়োজনীয়তা অনুভব করছেন এলাকাবাসী।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ভেড়ামারায় এস আই বি এল এর উপ শাখার উদ্বোধন

আজ বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড এসআইবিএল এর উপ শাখার উদ্বোধন করা হয়েছে।  উদ্বোধনী অনুষ্ঠানে ভেড়ামারা উপজ...

সংবাদ সর্বক্ষণ