ভেড়ামারায় স্মরণকালের সর্ববৃহৎ ও ঐতিহাসিক প্রভাত ফেরি অনুষ্ঠিত

 বইমেলা ও কবিতা উৎসবের উদ্বোধন


আজ মঙ্গলবার একুশে ফেব্রুয়ারি তথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, জাতীয় শোক দিবস  যথাযোগ্য মর্যাদায় পালন করেছে ভেড়ামারা উপজেলা প্রশাসন। এ উপলক্ষে ভেড়ামারা উপজেলা চত্বরে বইমেলার আয়োজন করা হয়েছে। সকালে স্মরণকালের সর্ববৃহৎ ঐতিহাসিক প্রভাত ফেরী অনুষ্ঠিত হয়েছে। রাত বারোটা এক মিনিটে ভেড়ামারা উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য নিবেদনের মাধ্যমে ভাষা শহীদদের স্মরণ করেন প্রশাসন ও রাজনৈতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা। সকালে ভেড়ামারা উপজেলা চত্বর থেকে প্রভাত ফেরী শুরু হয়। বৃহৎ এই প্রভাত ফেরিটি ভেড়ামারা গোডাউন মোড়  ও শাপলা চত্বর হয়ে শহর প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। এরপর উপজেলা পরিষদ চত্বরে  ফিতা কেটে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আয়োজিত বইমেলা ও কবিতা উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 



উক্ত কর্মসূচিগুলোতে ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আখতারুজ্জামান মিঠু , ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ, সহকারী কমিশনার (ভূমি) রেক্সোনা খাতুন, ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শামীমুল ইসলাম ছানা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবুহেনা মোস্তফা কামাল মুকুল, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ জাকির হোসেন বুলবুল,  ভেড়ামারা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আকিবুল ইসলাম, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি ডাক্তার আমিরুল ইসলাম মান্নান প্রমুখ পদস্থ কর্মকর্তা ও নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। প্রভাত ফেরীতে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও  বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন। ভেড়ামারা থানা পুলিশ একুশে ফেব্রুয়ারি কর্মসূচি গুলো সফলভাবে পালনের ক্ষেত্রে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে ব্যাপক ভূমিকা রাখেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ভেড়ামারায় এস আই বি এল এর উপ শাখার উদ্বোধন

আজ বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড এসআইবিএল এর উপ শাখার উদ্বোধন করা হয়েছে।  উদ্বোধনী অনুষ্ঠানে ভেড়ামারা উপজ...

সংবাদ সর্বক্ষণ