ভেড়ামারার লেখক কবি আসমান আলীর তিনটি গল্পগ্রন্থ প্রকাশিত

 সোনা পুড়ে পুড়ে যেমন খাঁটি হয়, লিখতে লিখতে তেমনই সত্যিকারের লেখক হয়ে উঠেছেন বিশিষ্ট কবি লেখক ও গল্পকার ডাঃ মোঃ আসমান আলী।  

একাধিক যৌথ কাব্যগ্রন্হ তাঁর সম্পাদনায় প্রকাশিত হলেও এককভাবে ভেড়ামারার লেখক কবি আসমান আলীর তিনটি গ্রন্থ প্রকাশিততিনটি একক গল্পগ্রন্থ বের হয়েছে তাঁর। 



তাঁর তিনটি বই ই ব্যাপক পাঠক জনপ্রিয়তা পেয়েছে। ২০২২ সালে কলকাতা বইমেলায় তাঁর লিখা দেনমোহর বইটি সেখানে সাড়া জাগিয়েছে। ২০২৩ সালের অমর একুশে বইমেলা উপলক্ষে এ লেখকের আসছে গল্পগ্রন্থ পথে যেতে যেতে । বইটিতে সাতটি টানটান উত্তেজনাকর গল্প রয়েছে যা পাঠকদের  মনে একদিকে  রসনা যেমন যোগাবে তেমনি বাস্তবতার এক প্রামান্য দলিল হিসেবে সমাজ ও সংসারের প্রাত্যাহিক জীবনে  কাজে আসবে।


এ বইয়ের একটি গল্প সিমকার্ড।  সিমকার্ডের ভুল ব্যবহারে সমাজ- সংসারে কতটা ক্ষতি হচ্ছে এবং এ থেকে বাঁচার উপায়গুলো অতি সাহসিকতার সাথে তুলে ধরা হয়েছে। বিশিষ্ট কবি লেখক ও গল্পকার ডাঃ মোঃ আসমান আলী'র লিখার বৈশিষ্ট্যই হচ্ছে তিনি যা দেখেন তা সাহসিকতার সাথে তুলে ধরেন যা অনেকেই পারেন না।

পথে যেতে যেতে ঘেঁটে দেখা যায় সামান্য কারণে স্ত্রীকে ছেড়ে চলে যান। ৪০ বছর পরে দুজন ঘটনাক্রমে একত্রে হলে কেউ কাউকে চিনতে পারেন না। লেখকের ভাষায়,

গাড়ি ছুটে চলেছে আপন গতিতে। বাইরে সবুজের সমারোহ। জীবনের পড়ন্ত বেলায় এসে কেন জানি আশরাফকে খুব দেখতে ইচ্ছে করছে। বিয়ের পর যে ঘরে প্রথম উঠেছিলাম অতি সাধারণ অথচ ছিমছাম।  সে ঘরটি চোখের সামনে ভেসে উঠছে।  


আইনতঃ আমরা এখনো স্বামী -স্ত্রী।  কেননা কাগজ- কলমে তো আমাদের আজো ছাড়াছাড়ি হয়নি। ভাবতে ভাবতে কাউন্টারে অসুস্থ লোকটির অসহায়ত্বের কথা মনে পড়লো। আহা এই বয়সে এই মানুষটি ভালো করে খেতেও পায় না। 



ভাবছি আমার ছেলে তো কতো টাকাই যাকাত-ফেতরা দেয়। সেখানে থেকে না হয় এই অসহায় মানুষটিকে কিছুটা সাহায্য করবো ভেবে তার ঠিকানাটা বের করে চোখের সামনে ধরলাম। কিন্তু এ কি এ আমি কি দেখছি যাকে ৪০ বছর ধরে খুঁজছি তাঁকে কাছে পেয়েও হারালাম সব গল্পতেই এমন টানটান উত্তেজনা রয়েছে।  

বইটি পাবেন অমর একুশে বইমেলায় প্রতিভা প্রকাশ এর ৬০০,৬০১,৬০২ নং স্টলে। বইটির মুদ্রিত মুল্য ৩০০ টাকা।২৫% কমিশনে ২২৫ টাকায় নিতে পারবেন। 


বই পড়ুন, প্রিয়জনকে বই উপহার দিন। বইয়ের চেয়ে ভালো উপহার অন্য কিছু হতে পারে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ভেড়ামারায় এস আই বি এল এর উপ শাখার উদ্বোধন

আজ বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড এসআইবিএল এর উপ শাখার উদ্বোধন করা হয়েছে।  উদ্বোধনী অনুষ্ঠানে ভেড়ামারা উপজ...

সংবাদ সর্বক্ষণ