ট্রান্সমিটার চুরি, চাষাবাদ ব্যাহত

 গতরাতে কুষ্টিয়ার ভেড়ামারার জুনিয়াদহ  ইউনিয়নের দোলুয়া গ্রামের  (৪ নং ওয়ার্ডের) মাঠ থেকে ভেড়ামারা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলামের সেচ প্রকল্পের গভীর নলকূপের ৩ টি  (১০kb) ট্রান্সমিটার চুরি হয়ে গেছে। এতে ৪০০ বিঘা জমির চাষাবাদ ব্যাহত হয়ে পড়েছে। অনিশ্চয়তার মুখে পড়েছেন কৃষকেরা। 

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাত্রে দোলুয়া গ্রাম(৪নং)নাম্বার ওয়ার্ডের মাঠথেকে গভীর‌ নলকূপের তিনটি ট্রান্সমিটার চুরি হয়ে যায়। সকাল বেলায় মাঠে কর্মের জন্য যাওয়ার সময় চাষীরা কি অবস্থা দেখে নলকূপের মালিককে জানায় । তৎক্ষণাৎ ঘটনাস্থলে গিয়ে দেখা যায় যে, তালা ভেঙ্গে তার তিনটি ট্রান্সমিটার অজ্ঞাত চোর বা চোরেরা নিয়ে গেছে।



খবর পেয়ে জুনিয়াদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুজ্জামান হাসান পরিদর্শন করেন।  তিনি স্থানীয় চাষীদের সতর্ক থাকার পরামর্শ দেন।

এদিকে ট্রান্সমিটার  চুরি হয়ে যাওয়ার এই ঘটনা কে কেন্দ্র করে স্থানীয় চাষীদের মধ্যে ব্যাপক হতাশা বিরাজ করছে। মৌসুমী ফসলের আবাদে ঠিকমতো পানি না থাকলে অত্র এলাকা আনুমানিক ৪০০ বিঘা জমির চাষাবাদ ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হবে।  

জুনিয়াদহ বিট কর্মকর্তা ভেড়ামারা থানার এসআই আবুল বাশার জানান এ বিষয়ে তাকে এখনো অবহিত করা হয়নি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ভেড়ামারায় এস আই বি এল এর উপ শাখার উদ্বোধন

আজ বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড এসআইবিএল এর উপ শাখার উদ্বোধন করা হয়েছে।  উদ্বোধনী অনুষ্ঠানে ভেড়ামারা উপজ...

সংবাদ সর্বক্ষণ