ভেড়ামারায় উচ্ছেদ অভিযান। ভাঙ্গা পড়লো নর্দমার উপর স্থাপিত অসংখ্য অট্রালিকার দেয়াল ও গেট।

 মনোয়ার হোসেন মারুফ # কুষ্টিয়ার ভেড়ামারায় আজ সোমবার সকাল ১০.০০ টা থেকে অবৈধ দখল উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। ভেড়ামারা পৌরসভা কর্তৃপক্ষের উদ্যোগে এই কার্যক্রম এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত অব্যাহত ছিল।  উচ্ছেদ কার্যক্রমের অংশ হিসেবে ক্রেন দিয়ে গুড়িয়ে দেয়া হয় ড্রেনের জায়গার উপর স্থাপিত দেয়াল ও গেটসহ অন্যান্য স্থাপনা।কুষ্টিয়ার ভেড়ামার পৌর এলাকার দক্ষিণ রেলগেট থেকে শুরু করে বামনপাড়া ও চার রাস্তার মোড় হয়ে হিসনা নদী পর্যন্ত এই উচ্ছেদ কার্যক্রম পরিচালিত হতে দেখা যায়। 



পৌর কর্তৃপক্ষ শহরে জলাবদ্ধতা দূর করার মহৎ উদ্দেশ্যে ড্রেন দখল মুক্ত করার পরিকল্পনা গ্রহন করে। জনদাবির ভিত্তিতে ও জনস্বার্থকে অগ্রাধিকার দিয়ে অবৈধ দখলবাজদের কবল থেকে সরকারি সম্পত্তি মুক্ত করার প্রচেষ্টার অংশ হিসেবে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। আইওডিপি প্রকল্পের আওতায় নর্দমা নির্মাণের জন্য ভেড়ামারা পৌরসভায় বাস্তবায়নের জন্য ৫ কোটি ৪১ লক্ষ টাকা স্কীম অনুমোদিত হয়েছে।




 কিন্তু জায়গা জমি বেহাত অবস্থায় থাকায় এই স্কীম বাস্তবায়নের কাজ থমকে আছে। এমতাবস্থায়, পৌর কর্তৃপক্ষ এব্যাপারে বিভিন্ন সময়ে বিভিন্ন বৈঠক আহ্বান করেন। সেই সাথে  সংশ্লিষ্ট দখলবাজদের প্রতি নোটিশ প্রদান করেন। শহরে মাইকিংও করা হয়। কিন্তু দখলবাজ বাড়ি-ঘরের মালিকেরা জায়গা ছেড়ে না দেয়ায় পৌর কর্তৃপক্ষ আজকের এই মিশন পরিচালনা করার চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করে। এব্যাপারে ভেড়ামারা পৌরসভার মেয়র আনোয়ারুল কবির টুটুল ডেইলি ভেড়ামারা ডট ব্লগ স্পটকে বলেন, ঠিকাদারকে সাইট বুঝিয়ে দেয়া ছাড়া আমাদের হাতে দ্বিতীয় কোন বিকল্প নেই। শহরে জলাবদ্ধতা দূর করা এটি গণদাবি। এই গণদাবি বাস্তবায়নের জন্যই ড্রেন নির্মানের স্কীম বাস্তবায়ন অত্যন্ত প্রয়োজন। 

এমতাবস্থায়, অবৈধভাবে যারা ড্রেন দখল করে গেট ও দেয়াল নির্মাণ করেছেন তাদের সেই অবৈধ স্থাপনা ভেঙে দেয়া হচ্ছে। 

উল্লেখ্য এই উচ্ছেদ প্রক্রিয়ার মাধ্যমে ভাঙা পড়লো অসংখ্য অট্রালিকাসম বিল্ডিংয়ের অবৈধভাবে নির্মিত সুরম্য দেয়াল ও নয়নাভিরাম গেট। যা নর্দমা দখল করে নির্মাণ করেছিলেন সুযোগ সন্ধানী দালান মালিকরা।

 

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ভেড়ামারায় এস আই বি এল এর উপ শাখার উদ্বোধন

আজ বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড এসআইবিএল এর উপ শাখার উদ্বোধন করা হয়েছে।  উদ্বোধনী অনুষ্ঠানে ভেড়ামারা উপজ...

সংবাদ সর্বক্ষণ