নির্বাচনে ফলাফল পুনঃর্বিবেচনার জন্য হাইকোর্টে যাবেন হিরো আলম

 নির্বাচনে হেরে যাওয়ায় ফলাফল পুনরবিবেচনার জন্য হাইকোর্টে যাবেন আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। তিনি বাংলাদেশের জাতীয় সংসদের উপ নির্বাচনে বগুড়ার দুটি আসন থেকে এমপি নির্বাচন করেছেন। হিরো আলম একজন মিডিয়া ব্যক্তিত্ব এবং সমাজের নিম্ন পর্যায় থেকে উঠে আসা সফল ব্যক্তিদের একজন। একাডেমিক শিক্ষাগত যোগ্যতা না থাকলেও প্রকৃতি প্রদত্ত মেধা ও যোগ্যতার বলে তিনি চলচ্চিত্র নির্মাণ করে এবং ইউটিউব ফেসবুকে ভিডিও তৈরি করে অর্থ কড়ির মানুষ হয়েছেন।

সেই সুবাদে গণমানুষের মধ্যে অর্জন করেছেন জনপ্রিয়তা। গত ১ ফেব্রুয়ারি তারিখে বগুড়া সদর এবং কাহালু -নন্দীগ্রাম সংসদীয় আসন থেকে উপ নির্বাচনে অংশ নেন। নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি প্রচন্ড আশাবাদী ছিলেন। মিডিয়ায় ব্যাপকভাবে প্রচার ছড়িয়ে পড়ে যে হিরো আলম নির্বাচনে জিতে যাচ্ছেন। কিন্তু ফলাফল ঘোষণার পর দেখা যায় যে সামান্য কিছু ভোটের ব্যবধানে হিরো আলম পরাজিত হয়েছেন।



ভোটে পরাজিত হবার পরদিন দুই ফেব্রুয়ারি তারিখে হিরো আলম মিডিয়াকে জানান তিনি এই ফলাফল প্রত্যাখ্যান করেছেন। কারচুপি করে তার বিজয়কে ছিনিয়ে নেয়া হয়েছে বলে তিনি দাবি করেন। তিনি আরো বলেন ইভিএম মেশিনে একপ্রতিকে ভোট দিলে আরেক প্রতীকে চলে যায়। ইভিএম মেশিনে ভোট সুষ্ঠু হয় না। হিরো আলম একতারা প্রতীক নিয়ে নির্বাচন করেন এবং তিনি মশাল প্রতীকের প্রার্থীর কাছে পরাজিত হন। হিরো আলম বলেন তিনিই বিজয়ী হয়েছেন। তার এজেন্টদের নির্বাচন কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ করেন। তিনি আরো বলেন তার এজেন্ট দের ফলাফলের সিট সরবরাহ করা হয়নি। নন্দীগ্রামের ৪৯ টি কেন্দ্রের মধ্যে ৩৯ টি কেন্দ্রের ফলাফল আসার পরে বাকি ১০ টি কেন্দ্রের পৃথক ফলাফল ঘোষণা না করে একযোগে ঘোষিত ফলাফলে তাকে পরাজিত ঘোষণা করা হয়। গতকাল 2 ফেব্রুয়ারি তারিখে তিনি নির্বাচন অফিসে উপস্থিত হয়ে নির্বাচন অফিসারের সাথে সাক্ষাৎ করে সকল কেন্দ্রের ফলাফল সিট গ্রহণ করেন। এ সময় তিনি নির্বাচন অফিসার সহ সেখানে উপস্থিত সবাইকে মিষ্টি খাওয়ান।

হাইকোর্টে গেলে তিনি এর কোন সুরাহা পাবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন এর আগেও নির্বাচনে নানা জটিলতার বিষয়ে তিনি হাইকোর্টের শরণাপন্ন হয়েছেন এবং সুবিচার পেয়েছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ভেড়ামারায় এস আই বি এল এর উপ শাখার উদ্বোধন

আজ বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড এসআইবিএল এর উপ শাখার উদ্বোধন করা হয়েছে।  উদ্বোধনী অনুষ্ঠানে ভেড়ামারা উপজ...

সংবাদ সর্বক্ষণ