ভেড়ামারায় বিট ও কমিউনিটি পুলিশিং এর সমাবেশ অনুষ্ঠিত

কুষ্টিয়ার  ভেড়ামারা থানা পুলিশের আয়োজনে আজ বৃহস্পতিবার বিকালে বিট ও কমিউনিটি পুলিশিং এর সমাবেশ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ভেড়ামারা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আকিবুল ইসলামের সঞ্চালনায় সমাবেশের সভাপতি ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু, সহকারী কমিশনার (ভূমি) রেক্সোনা খাতুন, ভেড়ামারা উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব আনোয়ারুল আজিম, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা পৌরসভার মেয়র আনোয়ারুল কবির টুটুল, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা মঞ্চে বিশেষ অতিথির আসন অলঙ্কৃত করেন ও বক্তব্য দেন। সমাবেশে উপস্থিত সমাজের বিভিন্ন স্তরের গণমানুষের প্রতিনিধিত্বকারী ব্যক্তিবর্গ ওপেন হাউজ বক্তব্য রাখার সুযোগ পান। 



অনুষ্ঠানে ধরমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক, চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন, বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা পবন, মোকারিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সামাদ, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি ডাঃ আমিরুল ইসলাম মান্নান, সাধারন সম্পাদক বাবলু মোস্তাফিজ সহ সকল ইউনিয়নের জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। বিকাল ০৩.০০ টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও প্রধান অতিথির আগমণে বিলম্ব হেতু নির্ধারিত সময় থেকে খানিকটা দেরিতে অনুষ্ঠান শুরু হয়।



 এর আগে কুষ্টিয়ার পুলিশ সুপার ভেড়ামারা থানা প্রাঙ্গণে পৌছালে তাকে  ফুলেল শুভেচ্ছায় আনুষ্ঠানিকভাবে স্বাগত জানানো হয়। সভায় বক্তারা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের নিরিখে কমিউনিটি পুলিশিং ফোরামের ভিত্তির উপর দাঁড়িয়ে দুষ্টের দমন ও শিষ্টের পালনের মাধ্যমে শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠার উপর আলোকপাত করেন। প্রধান আতিথি তার বক্তব্যে বিট ও কমিউনিটি পুলিশিংকে গতিশীল করতে জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন, স্মার্ট সিটিজেন ও স্মার্ট কমিউনিটি গড়ে তুলতে কমিউনিটি পুলিশিং ফোরাম খুবই ইতিবাচক ভুমিকা রাখতে পারে। এসপি খাইরুল আলম আরো বলেন, দেশ ও জাতি আজ কমিউনিটি পুলিশিং ফোরাম গঠনের সুফল পেতে শুরু করেছে। সমাজ থেকে মাদক, বাল্য বিবাহ, সন্ত্রাস, নারী নির্যাতন, এসিড নিক্ষেপসহ নানা অপরাধমূলক কর্মকান্ড দৃশ্যতঃ অনেক কমে গেছে। পুলিশ ও জনতার সেতু বন্ধনের কার্যকর অবদান রেখে চলেছে এই ফোরাম।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ভেড়ামারায় এস আই বি এল এর উপ শাখার উদ্বোধন

আজ বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড এসআইবিএল এর উপ শাখার উদ্বোধন করা হয়েছে।  উদ্বোধনী অনুষ্ঠানে ভেড়ামারা উপজ...

সংবাদ সর্বক্ষণ